2019 সালে অর্থ উপার্জন করতে সহায়তা করার জন্য প্যাসিভ আয় ধারনা

আর্থিক সমুদ্র সৈকত এবং অবসরপ্রাপ্ত হেজ তহবিল ব্যবস্থাপক টড ট্রেসাইডার বলেছেন, সমুদ্র সৈকতে মোজাইটিস বসার সময় অর্থ উপার্জন হিসাবে প্যাসিভ আয় সম্পর্কে চিন্তা করা সহজ, তবে প্রচুর কাজ জড়িত।

আপনি যদি অবসর গ্রহণের লক্ষ্যগুলি পূরণ করতে আপনার উপার্জন যথেষ্ট পরিমাণে সঞ্চয় করতে সক্ষম হয়ে চিন্তিত হন তবে প্যাসিভ আয়ের মাধ্যমে সম্পদ তৈরি করা একটি কৌশল যা আপনাকে আপীল করতে পারে।
2019 সালে অর্থ উপার্জন করতে সহায়তা করার জন্য প্যাসিভ আয় ধারনা


প্যাসিভ আয় কি?
প্যাসিভ আয় একটি নিয়োগকর্তা বা ঠিকাদার ছাড়া অন্য একটি উত্স থেকে নিয়মিত উপার্জন অন্তর্ভুক্ত। আইআরএস বলছে, প্যাসিভ আয় দুটি উত্স থেকে আসতে পারে: ভাড়ার সম্পত্তি বা ব্যবসায় যা কোনওভাবে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে না, যেমন পেড বুক রয়্যালটি বা স্টক লভ্যাংশ।

"অনেক লোক মনে করে যে প্যাসিভ আয় কিছুই পাওয়ার জন্য কিছু না," ট্রেসাইডার বলেছেন। "এটি একটি 'দ্রুত-ধনী-দ্রুত' আবেদন আছে ... তবে শেষ পর্যন্ত এটি এখনও কাজ জড়িত। আপনি শুধু কাজ অগ্রিম দিতে। "

সম্পদ বিল্ডিং জন্য 10 প্যাসিভ আয় ধারনা
আপনি যদি একটি প্যাসিভ আয় প্রবাহ তৈরি করার কথা ভাবছেন তবে এই 10 টি কৌশল পরীক্ষা করে দেখুন এবং তাদের সাথে সফল হওয়ার জন্য কী লাগে তা শিখতে এবং প্রতিটি ধারনা সম্পর্কিত ঝুঁকিগুলি বোঝার জন্য।

1. তথ্য পণ্য বিক্রি
সংক্ষিপ্ত বিবরণ: প্যাসিভ আয়ের জন্য একটি জনপ্রিয় কৌশল একটি তথ্য পণ্য, যেমন একটি ই-বুক, বা একটি অডিও বা ভিডিও কোর্স প্রতিষ্ঠা করা, তারপরে আপনার পণ্য বিক্রির মাধ্যমে ক্যাশ রোলগুলি ফেরত নেওয়া হয়। কোর্সগুলি Udemy, SkillShare এবং Coursera মত সাইট মাধ্যমে বিতরণ এবং বিক্রি করা যেতে পারে।

সুযোগ: তথ্য পণ্যগুলি একটি চমত্কার আয় প্রবাহ সরবরাহ করতে পারে, কারণ আপনি সময়টির প্রাথমিক ব্যয়ের পরে সহজেই অর্থ উপার্জন করেন।

ঝুঁকি: "পণ্যটি তৈরির জন্য এটি প্রচুর প্রচেষ্টায় লাগে", ট্রেসাইডার বলেছেন। "এবং এটি থেকে ভাল অর্থ উপার্জন, এটা মহান হতে হবে। সেখানে ট্র্যাশ জন্য কোন রুম নেই। "

ট্রেসাইডার বলছেন যে আপনি যদি একটি শক্তিশালী প্ল্যাটফর্ম তৈরি করতে চান, আপনার পণ্যগুলি বাজারে বাজার করতে চান এবং সফল হতে চান তবে আরও পণ্যগুলির জন্য পরিকল্পনা করুন।

ট্রেসাইডার বলছেন, "যদি আপনি সত্যিই ভাগ্যবান না হন তবে এক পণ্য ব্যবসা নয়। "একটি বিদ্যমান পণ্য বিক্রি করার সেরা উপায় আরো চমৎকার পণ্য তৈরি করা।"

একবার আপনি ব্যবসায় মডেল মাস্টার, আপনি একটি ভাল আয় প্রবাহ উত্পন্ন করতে পারেন, তিনি বলেছেন।

2. ভাড়া আয়
সংক্ষিপ্ত বিবরণ: ভাড়া সম্পত্তিতে বিনিয়োগ প্যাসিভ আয় উপার্জন করার একটি কার্যকর উপায়। কিন্তু এটা প্রায়ই মানুষের প্রত্যাশা বেশী কাজ প্রয়োজন।

লস এঞ্জেলেস এলাকায় অ্যাক্রেডিটেড ইনভেস্টমেন্ট ফিডুসিয়ারি (এআইএফ) এবং "দ্য দ্য" এর লেখক জন এইচ। গ্রেভস বলেছেন, আপনি যদি এটি একটি লাভজনক উদ্যোগ কীভাবে শিখতে সময় নেন, তবে আপনি আপনার বিনিয়োগ হারাতে পারেন এবং তারপরে কিছু 7% সমাধান: আপনি একটি আরামদায়ক অবসর গ্রহণ করতে পারেন। "

সুযোগ: ভাড়া সম্পত্তি থেকে প্যাসিভ আয় উপার্জন করতে, কবরগুলি আপনাকে তিনটি বিষয় নির্ধারণ করতে বলে:

আপনি বিনিয়োগ করতে চান কত আয়।
সম্পত্তি এর মোট খরচ এবং খরচ।
সম্পত্তি মালিকানা আর্থিক ঝুঁকি।
উদাহরণস্বরূপ, যদি আপনার লক্ষ্যটি ভাড়া আয়তে $ 10,000 বছরে উপার্জন করতে হয় এবং সম্পত্তিটি ২000 ডলারের মাসিক বন্ধকী এবং ট্যাক্স এবং অন্যান্য খরচগুলির জন্য মাসে 300 ডলারেরও বেশি খরচ করে তবে আপনার লক্ষ্য পৌঁছানোর জন্য আপনাকে মাসিক ভাড়া মাসে $ 3,133 চার্জ করতে হবে ।

ঝুঁকি: বিবেচনা করার কয়েকটি প্রশ্ন আছে: আপনার সম্পত্তি জন্য একটি বাজার আছে? আপনি যদি এমন ভাড়াটে পেতে থাকেন যিনি দেরী করে দেন বা আপনার সম্পত্তি ক্ষতিগ্রস্থ করেন? এই কারণগুলির মধ্যে কোনটি আপনার প্যাসিভ আয় একটি বড় দংশন করা হতে পারে।

3. অ্যাফিলিয়েট বিপণন
সংক্ষিপ্ত বিবরণ: অধিভুক্ত বিপণন, ওয়েবসাইট মালিকদের, সোশ্যাল মিডিয়া "প্রভাব বিস্তারকারী" বা ব্লগাররা তাদের সাইট বা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পণ্যের লিঙ্ক সহ একটি তৃতীয় পক্ষের পণ্য প্রচার করে। অ্যামাজন সবচেয়ে সুপরিচিত অ্যাফিলিয়েট অংশীদার হতে পারে, কিন্তু ইবে, আউইন এবং শেয়ারাসেল বড় নামগুলির মধ্যেও রয়েছে।

সুযোগ: যখন একজন দর্শক এই লিঙ্কটিতে ক্লিক করে তৃতীয় পক্ষের অনুমোদিত থেকে ক্রয় করেন, তখন সাইটের মালিক কমিশন উপার্জন করেন।

অ্যাফিলিয়েট মার্কেটিংটি প্যাসিভ হিসাবে বিবেচিত হয় কারণ, তত্ত্ব অনুসারে, আপনি কেবল আপনার সাইটের লিঙ্ক বা সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট যুক্ত করে অর্থ উপার্জন করতে পারেন। বাস্তবিকই, যদি আপনি লিঙ্কটিতে ক্লিক করতে এবং কিছু কিনতে পাঠকদের আকর্ষণ করতে না পারেন তবে আপনি কিছু উপার্জন করবেন না।

ঝুঁকি: আপনি যদি কেবল শুরু করে থাকেন তবে আপনাকে সামগ্রী তৈরি করতে এবং ট্র্যাফিক নির্মাণ করতে সময় লাগতে হবে।

4. পিয়ার টু পিয়ার ঋণ
সংক্ষিপ্ত বিবরণ: পিয়ার টু টু পিয়ার (পি 2 পি) ঋণ আপনার এবং একজন ঋণগ্রহীতার মধ্যে একটি ব্যক্তিগত ঋণ, যা তৃতীয় পক্ষের মধ্যস্থতাকারী যেমন Prosper.com অথবা LendingClub.com এর মাধ্যমে সহায়তা করে।

সুযোগ: ঋণদাতা হিসাবে, আপনি ঋণের উপর সুদ প্রদানের মাধ্যমে আয় আয় করেন। কিন্তু ঋণ অসুরক্ষিত কারণ, আপনি ডিফল্ট ঝুঁকি সম্মুখীন।

যে ঝুঁকি কাটা, আপনি দুটি জিনিস করতে হবে:

একাধিক ঋণ উপর ছোট পরিমাণ বিনিয়োগ করে আপনার ঋণ পোর্টফোলিও বৈচিত্র্য। Prosper.com এ, ঋণ প্রতি সর্বনিম্ন বিনিয়োগ $ 25।
সম্ভাব্য ঋণগ্রহীতার উপর তথ্য সংগ্রহের তথ্য সংগ্রহের জন্য ঐতিহাসিক তথ্য বিশ্লেষণ করুন।
ঝুঁকি: P2P ঋণের মেট্রিকগুলি মাস্টার করার সময় লাগে, তাই এটি সম্পূর্ণরূপে প্যাসিভ নয়। আপনি একাধিক ঋণ বিনিয়োগ করছেন, আপনি পেমেন্ট নিকট মনোযোগ দিতে হবে। আপনি যদি আয় করতে চান তবে সুদের জন্য যাই হোক না কেন পুনরায় বিনিয়োগ করা উচিত।

5. লভ্যাংশ স্টক
সংক্ষিপ্ত বিবরণ: লভ্যাংশ-উত্পাদক স্টকগুলি সহ কোম্পানির শেয়ারহোল্ডারদের কাছ থেকে নিয়মিত অন্তর্বর্তী সময়ে অর্থ প্রদান করা হয়। কোম্পানি তাদের লাভের বাইরে ত্রৈমাসিক ভিত্তিতে নগদ লভ্যাংশ প্রদান করে এবং আপনার যা করতে হবে তা হল স্টক মালিক। লভ্যাংশ স্টক শেয়ার প্রতি প্রদান করা হয়, তাই আপনার নিজের শেয়ারের, আপনার বেতন বেশী।

সুযোগ: স্টক থেকে আয় প্রাথমিক আর্থিক বিনিয়োগের ব্যতীত কোনও কার্যকলাপের সাথে সম্পর্কিত নয়, ফলে লভ্যাংশ লাভের স্টকগুলি অর্থ উপার্জন করার সর্বাধিক প্যাসিভ ফর্ম হতে পারে।

ঝুঁকি: চতুর অংশ সঠিক স্টক নির্বাচন করা হয়। কবরগুলি সতর্ক করে দেয় যে অনেকগুলি উপদেষ্টাই স্টকটি প্রদানকারী কোম্পানির পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত না করে বাজারে ঢুকে পড়ে। "আপনি প্রতিটি কোম্পানির ওয়েবসাইট তদন্ত এবং আর্থিক বিবৃতি সঙ্গে আরামদায়ক হতে হবে," Graves বলছেন। "আপনি প্রতিটি কোম্পানির তদন্ত দুই থেকে তিন সপ্তাহ ব্যয় করা উচিত।"

যে বলেন, সময় মূল্যায়ন কোম্পানি বিপুল পরিমাণ ব্যয় ছাড়া লভ্যাংশ ফলন স্টক বিনিয়োগ করার উপায় আছে। কবর বিনিময়-ব্যবসায়িত তহবিল, বা ETFs সঙ্গে যেতে পরামর্শ। ইটিএফগুলি হল বিনিয়োগ তহবিল যা স্টক, পণ্য এবং বন্ডগুলির মতো সম্পদ ধারণ করে, তবে তারা স্টকগুলির মত বাণিজ্য করে।

"ইটিএফগুলি নতুনদের জন্য আদর্শ পছন্দ কারণ তারা বোঝা সহজ, অত্যন্ত তরল, সস্তা এবং মিউচুয়াল ফান্ডগুলির তুলনায় অনেক কম খরচের কারণে অনেক ভাল সম্ভাব্য আয় রয়েছে।"

ব্যাংকের ব্রোকারেজ রিভিউগুলির সাথে আপনার বিনিয়োগ বিকল্পগুলি তুলনা করুন।

6. সঞ্চয় অ্যাকাউন্ট
সংক্ষিপ্ত বিবরণ: ব্যাংকের একটি সঞ্চয় অ্যাকাউন্টে আপনার অর্থ জমা দেওয়ার চেয়ে উচ্চতর ফলন সরবরাহকারী অনেক অনলাইন আর্থিক সাইটগুলির মধ্যে এটি অর্থের চেয়ে আরও বেশি প্যাসিভ না। তারপর ফিরে বসতে এবং আগ্রহ মাউন্ট আপ ঘড়ি।

সুযোগ: এক দশকেরও বেশি সময় ধরে সুদের হার তাদের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। ফেড বলেছে যে 2019 সালে এটি আর হার বাড়াতে পারে না, কিন্তু যদি অর্থনীতি শক্তিশালী হয় তবে ভবিষ্যতে হার বাড়তে পারে। তাই এটি সুবিধা নিতে একটি সুবিধাজনক সময়।

ঝুঁকি: আপনি যদি FDIC দ্বারা বীমা অ্যাকাউন্টে বিনিয়োগ করেন তবে আপনার প্রতি ব্যাংকের $ 250,000 থ্রেশহোল্ড পর্যন্ত কোনো ঝুঁকি নেই। সবচেয়ে বড় ঝুঁকি হয়তো সম্ভবত যখন অর্থনীতি দুর্বল হয়ে যায় তখন সুদের হার হ্রাস পায় এবং এই ক্ষেত্রে, আপনাকে কম বেতনগুলি সহ্য করতে হবে যা সম্ভাব্য মুদ্রাস্ফীতির পরিমাণে যথেষ্ট পরিমাণে উপার্জন না করে। এর মানে আপনি সময়ের সাথে ক্রয় ক্ষমতা হারাবেন।

7. REITs
সংক্ষিপ্ত বিবরণ: একটি REIT একটি রিয়েল এস্টেট বিনিয়োগ ট্রাস্ট, যা রিয়েল এস্টেটের মালিকানাধীন এবং পরিচালনা করার জন্য একটি অভিনব নাম। REIT এর একটি বিশেষ আইনি কাঠামো রয়েছে যাতে তারা তাদের বেশিরভাগ আয় শেয়ারহোল্ডারদের কাছে প্রেরণ করলে তারা কম বা কোনও কর্পোরেট আয়কর প্রদান করে না।

সুযোগ: আপনি অন্য কোনও কোম্পানী বা লভ্যাংশ স্টকের মতোই স্টক মার্কেটে REIT কিনতে পারেন। আপনি যে কোনও রেয়েটটি লভ্যাংশ হিসাবে অর্থ প্রদান করেন তা অর্জন করবেন এবং সেরা REITগুলির বার্ষিক ভিত্তিতে তাদের লভ্যাংশ বৃদ্ধি করার রেকর্ড রয়েছে, সুতরাং আপনি সময়ের সাথে সাথে লভ্যাংশগুলির ক্রমবর্ধমান প্রবাহটি বাড়িয়ে তুলতে পারেন।

ঝুঁকি: শুধু লভ্যাংশ স্টকগুলির মত, আপনাকে ভাল REITs বাছাই করতে হবে, এবং এর অর্থ হল আপনি প্রতিটি ব্যবসার বিশ্লেষণ করতে পারবেন যা আপনি কিনতে পারেন - একটি সময় গ্রহণকারী প্রক্রিয়া। এবং এটি একটি নিষ্ক্রিয় কার্যকলাপের সময়, আপনি কি করছেন তা যদি না জানেন তবে আপনি প্রচুর অর্থ হারাতে পারেন।

কিন্তু লভ্যাংশ স্টকগুলির মত আপনি ইটিএফ বা মিউচুয়াল ফান্ড কিনতে পারেন যা কেবলমাত্র REIT- এ বিনিয়োগ করে। যে অবিলম্বে বৈচিত্র্য প্রদান করে এবং পৃথক স্টক কেনার চেয়ে অনেক নিরাপদ - এবং আপনি এখনও একটি চমৎকার পেমেন্ট পাবেন।

8. একটি বন্ড মই
সংক্ষিপ্ত বিবরণ: একটি বন্ড মই একটি বন্ডের সিরিজ যা বছরের পর বছর ধরে বিভিন্ন সময়ে পরিপক্ক হয়। স্ট্যাজগ্রেটেড মেয়াদগুলি আপনাকে পুনরায় বিনিয়োগের ঝুঁকি হ্রাস করতে দেয়, যা বন্ডগুলি খুব কম সুদের অর্থ প্রদানের সময় আপনার টাকা জোগানোর ঝুঁকি থাকে।

সুযোগ: একটি বন্ড মই একটি ক্লাসিক প্যাসিভ বিনিয়োগ যা কয়েক দশক ধরে অবসরপ্রাপ্ত এবং অবসরপ্রাপ্ত অবসর গ্রহণের আবেদন করেছে। আপনি ফিরে বসতে এবং আপনার সুদ প্রদানের সংগ্রহ করতে পারেন, এবং যখন বন্ড পরিপক্ক হয়, আপনি "মই বাড়ান", একটি নতুন সেট বন্ড একটি নতুন সেট ঘূর্ণায়মান। উদাহরণস্বরূপ, আপনি এক বছর, তিন বছর, পাঁচ বছর এবং সাত বছরের বন্ড দিয়ে শুরু করতে পারেন। এক বছরে, যখন প্রথম বন্ডটি পূরণ হয়, তখন আপনার বন্ধন থাকে দুই বছর, চার বছর এবং ছয় বছর। আপনি সম্প্রতি পরিপক্ক পরিপক্ব বন্ড থেকে অন্য এক বছর কিনতে বা দীর্ঘ সময়ের জন্য রোল আউট করতে আয় ব্যবহার করতে পারেন, উদাহরণস্বরূপ, আট বছর।

ঝুঁকি: বন্ড সিঁড়ি বন্ডগুলি কেনার বড় ঝুঁকিগুলির মধ্যে একটি কেড়ে নেয় - ঝুঁকি হারগুলি উপযুক্ত নাও হতে পারে যখন আপনার বন্ডটি আপনাকে নতুন বন্ড কিনতে বাধ্য হয়।

বন্ড অন্যান্য ঝুঁকি সঙ্গে আসা। ট্রেজারি বন্ড ফেডারেল সরকার দ্বারা সমর্থিত হয়, কর্পোরেট বন্ড হয় না, তাই আপনি আপনার অধ্যক্ষ হারান পারে। এবং আপনি আপনার ঝুঁকিটিকে বৈচিত্র্য দেওয়ার জন্য এবং আপনার সামগ্রিক পোর্টফোলিওটিকে ক্ষতিগ্রস্ত করে এমন কোন একক বন্ডের ঝুঁকিগুলি দূর করতে অনেক বন্ড মালিক করতে চান।

এই উদ্বেগগুলির কারণে, অনেক বিনিয়োগকারী বন্ড ইটিএফগুলিতে ঘুরিয়ে আসে, যা আপনাকে বন্ডের একটি বিবিধ তহবিল সরবরাহ করে যা আপনি সিঁড়িতে সেট আপ করতে পারেন, আপনার একক বন্ডের ঝুঁকিগুলি আপনার আয়গুলি ক্ষতিগ্রস্ত করে।

9. আপনার বাড়িতে একটি রুম ভাড়া
সংক্ষিপ্ত বিবরণ: এই সহজবোধ্য কৌশলটি সম্ভবত যে কোনও উপায়ে ব্যবহার না করে এমন স্থানটির সুবিধা নেয় এবং এটি একটি অর্থ উপার্জন করার সুযোগে পরিণত হয়।

সুযোগ: আপনি Airbnb এর মতো যে কোনও ওয়েবসাইটে আপনার স্থানটি তালিকাভুক্ত করতে পারেন এবং ভাড়া শর্তাদি নিজেকে সেট করতে পারেন। আপনি কমপক্ষে অতিরিক্ত কাজের সাথে আপনার প্রচেষ্টার জন্য একটি চেক সংগ্রহ করবেন, বিশেষ করে যদি আপনি দীর্ঘমেয়াদী ভাড়াটে ভাড়া দেন।

ঝুঁকি: এখানে আপনার প্রচুর আর্থিক বিপর্যয় নেই, যদিও অনাবাসীরা আপনার ঘরে থাকুক, এটি একটি ঝুঁকি যা সর্বাধিক প্যাসিভ বিনিয়োগের অযৌক্তিক। ভাড়াটেরা আপনার সম্পত্তিকে রক্ষা করতে বা এমনকি ধ্বংস করতে পারে, উদাহরণস্বরূপ।

10. আপনার গাড়ী বিজ্ঞাপন
সংক্ষিপ্ত বিবরণ: আপনি কেবল শহর জুড়ে আপনার গাড়ী ড্রাইভিং দ্বারা কিছু অতিরিক্ত অর্থ উপার্জন করতে সক্ষম হতে পারে। একটি বিশেষ বিজ্ঞাপন সংস্থা, যা আপনার ড্রাইভিং অভ্যাস মূল্যায়ন করবে, যেখানে আপনি ড্রাইভ সহ এবং কত মাইল সহ যোগাযোগ করুন। আপনি যদি তাদের একজন বিজ্ঞাপনদাতাদের সাথে একটি মিলের সাথে থাকেন তবে সংস্থাটি আপনার গাড়িগুলি আপনার কাছে কোনও খরচ ছাড়াই আপনার "মোড়ানো" করবে। সংস্থাগুলি নতুন গাড়ি খুঁজছেন, এবং ড্রাইভার একটি পরিষ্কার ড্রাইভিং রেকর্ড থাকা উচিত।

সুযোগ: আপনি যদি বেরিয়ে যান এবং ড্রাইভ করতে চান, তবে আপনি যদি ইতিমধ্যেই মাইলেজটিতে ঢুকতে থাকেন তবে এটি কম বা অতিরিক্ত কোনও খরচ ছাড়াই প্রতি মাসে শত শত উপার্জন করার একটি দুর্দান্ত উপায়। ড্রাইভার মাইল দ্বারা পরিশোধ করা যেতে পারে।

ঝুঁকি: এই ধারণাটি আকর্ষণীয় বলে মনে হয়, সঙ্গে সঙ্গতিপূর্ণ একটি বৈধ অপারেশন খুঁজে পেতে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা। অনেক জালিয়াতি হাজার হাজার মানুষকে খুঁজে বের করার চেষ্টা করার জন্য এই স্থানগুলিতে স্ক্যামগুলি সেট আপ করেছেন।

আয় কত স্ট্রিম আপনি উচিত?
আয় প্রবাহ উৎপন্ন করার সময় কোনও "এক আকার সমস্ত ফিট করে" পরামর্শ নেই। আপনি আর্থিকভাবে যেখানে আপনার আয় কত উত্স উপর নির্ভর করা উচিত, এবং ভবিষ্যতের জন্য আপনার আর্থিক লক্ষ্য কি। কিন্তু অন্তত কয়েকটি একটি ভাল শুরু হচ্ছে।

"আপনি জল একাধিক লাইন সঙ্গে আরো মাছ ধরতে হবে," ব্যাংক্রেট এর প্রধান আর্থিক বিশ্লেষক সিএফএ, গ্রেগ ম্যাকব্রাইড বলেছেন। "আপনার মানবিক মূলধন, ভাড়া সম্পত্তি, আয় উত্পাদক সিকিউরিটিজ এবং ব্যবসায়িক উদ্যোগগুলি থেকে উত্পন্ন অর্জিত আয় ছাড়াও আপনার আয় প্রবাহকে বৈচিত্র্যময় করার একটি দুর্দান্ত উপায়।"
Newest
Previous
Next Post »